Interesting Facts About Internet That Blow Your Mind ( ইন্টারনেট সম্পর্কে কিছু মজাদার তথ্য যা আপনাকে বিমোহিত করবে )

Interesting Facts About Internet That Blow Your Mind ( ইন্টারনেট সম্পর্কে কিছু মজাদার তথ্য যা আপনাকে বিমোহিত করবে )


Interesting Facts About Internet That Blow Your Mind,internet,facts,internet facts amazing facts,about internet


ইন্টারনেট কেবল মধ্যযুগে প্রবেশ করছে এবং মধ্যযুগে প্রবেশকারী অসংখ্য জিনিসের মতো এটি বিকাশ লাভ করবে এবং ক্রমবর্ধমান সম্ভাবনার দিকে আরোহণ করবে। কি বিশ্বাস হচ্ছে না ? কেবলমাত্র একটি মাঝারি সংক্ষিপ্ত সময়ের ফ্রেমে বিবেচনা করুন এখনই এটি কোথায় এসেছে। দেখেনিন ইন্টারনেট সম্পর্কে ৯ ফ্যাক্টস যা আপনার চিন্তা ভাবনাকে পালটে দিবে ।

১। বর্তমানে, ২৮ বছর পূর্বে তৈরি প্রথম প্রথম ওয়েবসাইট সহ এখানে ৪৭ বিলিয়ন ওয়েবসাইট রয়েছে। এবং প্রাপ্তবয়স্কদের বিষয়বস্তুর ওয়েবসাইটগুলির ( পর্ণ ওয়েবসাইট ) সম্পর্কে অনুমানগুলি পৃথক করা হলেও, একটি সাইট দ্বারা প্রকাশিত পরিসংখ্যান বিশ্বব্যাপী কতটা  গ্রাস হয় সে সম্পর্কে কিছু উন্মাদ পরিসংখ্যান সরবরাহ করে। এটি আমাকে নিশ্চিত করে যে সমস্ত পর্নো সাইট বন্ধ হয়ে গেলে ইন্টারনেটই কেবল বন্ধ হয়ে যেতে পারে ।

২।  বর্তমানে, বিশ্বজুড়ে ৩.৯০ বিলিয়ন ইন্টারনেট ব্যবহারকারী রয়েছে, যা বিশ্বব্যাপী জনসংখ্যার প্রায় ৪৭ শতাংশ প্রতিনিধিত্ব করে। সমস্ত ইন্টারনেট ক্লায়েন্টের প্রায় অর্ধেক (৪৮%) এশিয়াতে রয়েছে। বাকি অর্ধেক অন্যান্য রাষ্ট্র গুলিতে ।

৩।  বিশ্বব্যাপী ১.৬৫ বিলিয়ন পরিবার রয়েছে যারা টেলিভিশন ব্যবহার করে তবে ইতিমধ্যে ২ বিলিয়ন লোক হ্যান্ডহেল্ড ডিভাইস থেকে ইন্টারনেটে অ্যাক্সেস করতে পারে। আসলে, স্ন্যাপচ্যাটের সাম্প্রতিক এস -1 ফাইলিং অনুসারে, লোকেরা খুব অল্প কয়েক বছরে টেলিভিশনের চেয়ে মোবাইল ডিভাইসের মাধ্যমে আরও বেশি মিডিয়া গ্রহণ করবে  এবং টেলিভিশন এর সমাপ্তি ঘটবে ।

৪। ২০২০ সালে, আমরা ২৮০ বিলিয়ন বার্তা প্রেরণ করব এবং পাব, প্রতিদিনের জন্য প্রায় ১২৩ কাজের বার্তাগুলির সাথে তুলনা করে। দুঃখজনকভাবে, এই বার্তাগুলির প্রায় ৮৬ শতাংশ স্প্যাম হবে ।দুর্ভাগ্যক্রমে আমাদের স্প্যাম ফিল্টারগুলি বুঝতে পারে না যে আমার চুলের বৃদ্ধির ওষুধের দরকার নেই এবং আফ্রিকার কোনও আত্মীয় নেই।

৫।  ট্রিলিয়ন অবধি নিখুঁত ছবি তোলাতে মানবজাতির ১৭৪ বছর সময় লেগেছে। এটি মূল্যায়ন করা হয় যে আমরা একাই ২০২০ সালে ১.৫ ট্রিলিয়ন ছবি তুলব। আশা করি, আমাদের সেলফি আবেশ থেকে  তা বাড়তে বেশি সময় লাগবে না।

৬। ইউটিউবের এক বিলিয়নেরও বেশি ব্যবহারকারী রয়েছে এবং ইন্টারনেটে সমস্ত লোকের এক তৃতীয়াংশ লোক রয়েছে। দর্শকরা প্রতি মাসে ৬ বিলিয়ন ঘন্টা ভিডিও দেখেন, সমান পরিমাণে ৬৮০০০ বছর ধরে ২০১৭ সালের শীর্ষস্থানীয় ১০ গানের ভিডিও দেখছেন ।  মজার বিষয় হল, ইউটিউব দর্শকদের ৮০ শতাংশেরও বেশি মার্কিন যুক্তরাষ্ট্রে বাইরে থাকেন।

৭। যদিও ইউটিউব পরিসংখ্যান চিত্তাকর্ষক, স্ট্রিমিং পরিষেবাটি সমস্ত অনলাইন ব্যান্ডউইথের মাত্র ২০ শতাংশ। অন্যদিকে নেটফ্লিক্স শীর্ষ সময়কালে ৩৭ শতাংশ হারে দাঁড়িয়ে থাকে, যখন সাধারণভাবে স্ট্রিমিং ব্যান্ডউইথের ৭০ শতাংশ ব্যয় করে। মজার বিষয় হল, বেশিরভাগ  নাগরিকরা জানেন না যে নেটফ্লিক্সও ডিভিডি প্রেরণ করে।

৮।  ফেসবুকের বর্তমানে ২ বিলিয়ন ব্যবহারকারী রয়েছেন, যদি এটি একটি দেশ হত তবে এটি পৃথিবীর সর্বাধিক জনবহুল দেশ হয়ে উঠত। প্রায় ৮০ শতাংশ অনলাইন ব্যবহারকারী ফেসবুক ব্যবহার করেন, ৩২ শতাংশ দূরের সাথে, ইনস্টাগ্রামেও (এটিও ফেসবুকের মালিকানাধীন হিসাবে গণ্য হয় )। প্রকৃতপক্ষে, ফেসবুক এবং এর সমস্ত অংশীদার অ্যাপ্লিকেশন এবং পরিষেবাগুলি আমাদের সময়ের একটি বিশ্ব গড় গড়ে ৫০ মিনিটের জন্য অ্যাকাউন্ট করে।

৯। ২০১৬ সালে আইওএস এবং অ্যান্ড্রয়েড মোবাইল ডিভাইসগুলিতে ৯০ বিলিয়ন অ্যাপ ডাউনলোড হয়েছে । তবে, গুগল এবং ফেসবুক অ্যাপ্লিকেশনগুলির জন্য প্রতিদিন ব্যবহৃত সেরা ১০ টি মোবাইল অ্যাপের মধ্যে নয়টি রয়েছে, কেবল স্ন্যাপচ্যাট (নয় নম্বরে) এই তালিকাটি ভাঙ্গতে সক্ষম হয়েছে। আমি ভাবছি যে বিশ্বব্যাপী কত লোক এটির ফোন ফাংশনের জন্য এটি ব্যবহার করে।

আমাদের Interesting Facts About Internet That Blow Your Mind ( ইন্টারনেট সম্পর্কে কিছু মজাদার তথ্য যা আপনাকে বিমোহিত করবে ) এই লেখাটি ভাল লেগে থাকলে বন্ধুদের সাথে শেয়ার করবেন ।


Post a Comment

0 Comments