আপনার মোবাইল এর ব্যাটারিকে করুন দীর্ঘস্থায়ী ( Tips To Keep Your Battery Last Longer )

আপনার মোবাইল এর ব্যাটারিকে করুন দীর্ঘস্থায়ী ( Tips To Keep Your Battery Last Longer )



প্রতিটি ব্যাটারির একটি নির্দিষ্ট সংখ্যক চার্জ চক্র থাকে যে, এর পরে আপনার ব্যাটারি দীর্ঘ সময়ের জন্য আপনার ডিভাইসের জন্য শক্তি সরবরাহ করতে পারে না। এই জীবদ্দশায় প্রায় 3 থেকে 5 বছর সময় হয় এবং আপনি হয় এটি সংক্ষিপ্ত করতে পারেন বা যতক্ষণ সম্ভব এটিকে আরও দীর্ঘ  করতে পারেন। এটি আপনার চার্জিং রুটিনের উপর নির্ভর করে। এখানে, আমরা আপনার ব্যাটারির জীবনকাল বাড়ানোর জন্য কয়েকটি টিপস সম্পর্কে আলোচনা করতে যাচ্ছি।

১। আপনার ব্যাটারি বেশিরভাগ সময় একটি নির্দিষ্ট শতাংশ স্তরে রাখুন।

এখানে আলোচনার প্রথম টিপটি হ'ল  আপনার ব্যাটারিটি একটি নির্দিষ্ট স্তরে রাখা উচিত এটি যতটা সম্ভব সময় 50% বা কিছুটা বেশি রাখা উচিত।বেশিরভাগ এক্সপার্টরা মনে করেন আপনার ব্যাটারির চার্জ সবসময় বেশি রাখলে আপনার চার্জার এর ক্ষমতা কম নস্ট হয় এবং আপনার চার্জার দীর্ঘ সময় ব্যবহার করতে পারেন ।

২।সারা রাত আপনার ফোন চার্জিং রেখে দিবেন না ।

কিছু বিশেষজ্ঞরা আপনার ফোনটি দীর্ঘ সময়ের জন্য চার্জিং ছেড়ে দেওয়ার সতর্ক করে (উদাহরণস্বরূপ সারা রাত)। যাইহোক, ফোনটি ইতিমধ্যে চার্জ করা হলে বেশিরভাগ আধুনিক ফোনগুলি চার্জিং বন্ধ করতে যথেষ্ট স্মার্ট। তবে অতিরিক্ত গরম বা ব্যাটারি ক্ষতির কোনও সম্ভাবনা রোধ করতে আপনি আপনার পছন্দসই চার্জ স্তরে পৌঁছানোর সাথে সাথেই আপনার চার্জারটি সরিয়ে ফেলার পরামর্শ দেওয়া হচ্ছে।

 ৩। আপনি আপনার নিজের চার্জার সবসময় ব্যবহার করুন ।

এছাড়াও, আপনি আপনার মূল চার্জারটি দিয়ে চার্জ দেওয়ার পরামর্শ দেওয়া হয়েছে। আপনি যদি অন্য কোনও চার্জার ব্যবহার করতে বাধ্য হন তবে আপনার অবশ্যই এটি নির্ধারণ করা উচিত যে এটি ফোন প্রস্তুতকারকের দ্বারা অনুমোদিত হয়েছে কিনা।

৪।আপনার ব্যাটারি সংরক্ষণ করা হচ্ছে ।

আপনি যদি নিজের ব্যাটারিটি (সম্ভবত একটি ব্যাকআপ ব্যাটারি) দীর্ঘদিন ব্যবহার না করে সঞ্চয় করতে যাচ্ছেন, তবে তাদের 0% এ ছেড়ে যাবেন না। এটি সম্পূর্ণ চার্জের প্রায় 50% এ তাদের ছেড়ে দেওয়ার পরামর্শ দেওয়া হচ্ছে। সময়ের সাথে সাথে ব্যাটারি ড্রেন চার্জ এবং তাদের 0% এ রাখা তাদের যে কোনও চার্জ ধরে রাখতে অক্ষম করে তোলে।

আশা করি আপনাদের এই আর্টিকেল এর টিপস গুলো ভাল লেগেছে ,দয়া করে এটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন ।

ধন্যবাদ সবাইকে !!!!!!!!!!!

Post a Comment

0 Comments